ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

রেজাউলকে কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালনে অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :Chakaria Picture 19-04-2016.

 নির্বাচন কমিশন কর্তৃক দাখিলকৃত হলফনামায় অর্জিত সম্পদ তথ্য গোপন করে চকরিয়া পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ায় ২নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিমকে কাউন্সিলর হিসেবে দায়িত্বপালনে অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। একইসঙ্গে ওই পদটি কেন শূন্য ঘোষণা করা হবে না তাও জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। একই সাথে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব, প্রধান নির্বাচন কমিশন, নিবার্চন কমিশনের সচিব, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তাকে আগামী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছ

আজ ১৯ এপ্রিল বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি রাজিক-উল-জলিলের অবকাশকালীন বেঞ্চে চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ডের এক কাউন্সিলর প্রার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে এ রুল জারি করেন।

গত ২০ মার্চ চকরিmail-1য়া পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া কাউন্সিলর প্রার্থী যুবলীগ নেতা সাইফুল ইসলাম রিট পিটিশনটি দায়ের করেন। তার পক্ষে আদালতে শুনানি করেন এডভোকেট এসএম জুলফিকার আলী।

উল্লেখ: গত ২০মার্চ চকরিয়া পৌরসভা নির্বাচনে নির্বাচিত কাউন্সিলর রেজাউল করিমের স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ রয়েছে। ওইসময় তিনি উপজেলা নির্বাচন কমিশনে দাখিলকৃত হলফনামায় সম্পদের গরমিল রয়েছে। তিনি প্রায় তিন লাখ টাকার সম্পদের মালিক বলে উল্লেখ করেছেন। রেজাউল করিমের নামে বেনামে বিভিন্ন এলাকায় কয়েক কোটি টাকা মূলের জায়গা জমি ও স্ত্রীর কাছে বিপুল পরিমাণ স্বর্ণালংকার থাকার পরও হলফনামায় উল্লেখ করেননি। আদালতে সহায় সম্পদের দালিলিক প্রমাণসহ উপস্থাপন করেছেন রিট পিটিশনকারী।

পাঠকের মতামত: